Saturday , May 15 2021

স্ত্রীর লা’শ সাইকেলে চাপিয়ে দী’র্ঘ পথ পাড়ি বৃ’দ্ধের, শেষ’যাত্রার ছবি ভাই’রাল

ভারতের উত্তর’প্র’দে’শের জৌন’পুরে এক বৃ’দ্ধে’র করুণ ছবি ভেসে উঠল সো’শ্যাল মিডি’য়ায়। ওই বৃ’দ্ধে’র স্ত্রী স’ম্প্রতি হাসপাতালে মা’রা যান। করো’নার ভ’য়ে গ্রাম’বা’সীরা এলা’কায় তার শে’ষ’কৃ’ত্য করতে দেয়নি।

বাধ্য হয়ে তাকে সাইকে’লে করে কয়েক কিলো’মি’টার দূরে বয়ে নিয়ে যেতে হয় স্ত্রী’র লা’শ। এ ঘট’নার দু’টি ছবি ছ’ড়িয়ে পড়ে’ছে সোশ্যাল মিডি’য়ায়।

জানা গেছে, জৌ’পুরে অ’ম্ব’রপুর নামে এক এলা’কার বাসি’ন্দা তিল’ক’ধারী সিং’য়ের স্ত্রী রা’জ’কুমারী (৫০) বেশ কিছু দিন ধরে রোগে ভুগ’ছিলেন। সম্প্রতি তার অব’স্থার অব’নতি হও’য়ায় তাকে উমা’নাথ সিং জেলা

হাসপা’তালে ভর্তি করা হয়। সোম’বার সেখানে তার মৃ’ত্যু হয়। মৃ’ত্যুর পর অ্যা’ম্বুলে’ন্সে করে তার লা’শ গ্রামে পাঠায় হাসপা’তাল কর্তৃ’পক্ষ। কিন্তু গ্রামবা’সী’রা কেউ এগি’য়ে আসে’ননি ওই না’রীর শেষ’কৃত্যে সাহায্য করতে।

উ’ল্টা তারা বাধা দেন। তাদে’র মনে হয়ে’ছিল ওই নারী ক’রোনা আ’ক্রা’ন্ত ছিলেন। তাই তারা গ্রা’মের কাছে রাজ’কু’মারীর শে’ষকৃ’ত্যও সম্প’ন্ন ক’রতে দেন’নি। যদিও ওই নারী’র মৃ’ত্যু ক’রোনা হয়েছে কিনা তা সরকা’রি’ভাবে জানা যায়নি।

গ্রামবা’সীদের বা’ধায় বাধ্য হয়ে স্ত্রী’র লা’শ সা’ইকেলে চাপি’য়ে দূ’রের এক জায়’গায় নিয়ে যেতে হয় তিল’কধা’রীকে। এ সময় কেউ একজন ‘শেষ’যা’ত্রা’র ওই ছবি তুলে সো’শ্যাল মিডি’য়ায় পোস্ট করেন।

সেখানে দেখা যাচ্ছে কী’ভাবে ক্লা’ন্ত হয়ে তিলকধারী রাস্তার ধারে বসে রয়েছেন। আর সাই’কে’লসহ স্ত্রীর লা’শ পড়ে র’য়েছে রা’স্তায়। জানা গেছে, পুলি’শ প’রে জানতে পেরে রাম’ঘাট নামে দূরের একটি জায়’গায় শে’ষকৃত্যে’র ব্যবস্থা করে।

করো’না কেড়ে নি’চ্ছে কা’ছের মা’নুষকে। কিন্তু তার জন্য যে দুঃখ প্র’কাশ কর’বে তার জো নেই। শে’ষকৃ’ত্য সম্প’ন্ন করার জন্য যে হয়’রানি পো’হাতে হচ্ছে। তাতে আ’রো অ’সুস্থ হয়ে পড়’ছেন প্রিয়’জন।
সূত্র : সংবাদ প্রতিদিন