Saturday , May 15 2021

মায়ের দু‘আ আমাকে কাবা শরীফের ইমাম বানিয়েছে

মায়ের দু‘আ আমাকে কাবা শরীফের ইমাম বানিয়েছে লন্ড,নের এক কনফা,রেন্সে পবিত্র কাবা শরী,ফের এক ইমাম আল কাল,বানি এই কাহি,নী বর্ণ,না করেন। এতে তিনি তার জী,বনের এক,টি বাস্তব,তা তুলে ধরেন। তিনি জানান, তার উপর কো,নো কা,রণে রেগে গিয়ে তার মা আ,ল্লাহর

কাছে যে দু‘আ করে,ছিলেন তাই তার জী,বনে স,ত্যে পরিণ,ত হয়েছে। ‘মায়ের দু‘আ আমাকে কাবা শরী,ফের ইমাম বানি,য়েছে ছোট,বেলায় ইমাম কাল,বানি খুব দু,ষ্ট প্রকৃ,তির ছিলেন বলে জানালেন। দুষ্টু,মি করে প্রায়,শই তিনি মাকে রাগাতেন।

কি,ন্তু তার মা ছিলেন খুব,ই দ্বীন,দার একজন মহিলা, তিনি জানতেন আল্লাহর কাছে দু‘আর কী শ,ক্তি। তিনি দু‘আ করা,টা তার অ,ভ্যাসে পরিণ,ত করেছিলেন। ছেলের উপর য,খনি রেগে যেতেন তখ,নি তিনি বলতেন, ‘আল্লাহ যেন তোমাকে পথ দে,খান! আ,র তিনি যেন তোমাকে কাবার ইমাম বানান!’ ইমাম আল কাল,বানি বললেন, ‘আল্লাহ তার দু‘আ কবুল করেছেন এ,বং আমি আজ কাবার ইমাম।’ কা,লো মানুষ শাই,খ আদিল আল কা,লবানি পা,রস্য উপ,সাগরীয় এক দরি,দ্র পরিবারের সন্তান।

নিউইয়,র্ক টাই,মস-এর স,ঙ্গে এক সাক্ষাত,কারে শাইখ কালবানি বলেছেন, ‘মসজিদুল হারা,মের নামাজের ইমা,মতি করা অসাধা,রণ সম্মানের, আর এই কাজ শুধু,মাত্র আ,রব ভূখ,ণ্ডের আরব,দের জ,ন্যই নি,র্ধারিত।’ ইমাম বলেন, যখন আপনার সন্তা,ন খারা,প আচ,রণ করবে তখন তাকে গা,লমন্দ করবেন না। এতে বিপ,র্যয় ঘ,টতে পারে। আমি একজ,নকে জানি যিনি তার ছেলে,কে বলেছিলেন— ‘যাও মর’, অতঃ,পর তিনি সে,টার জ,ন্য দুঃ,খ প্র,কাশ করেছিলেন, যখন সেই দি,নই তার ছেলে মারা যায়। সুবহানআল্লাহ!

প্রি,য় সন্তা,নের পিতা ও মা,তাগণ! আপ,নাদের ভা,ষা সং,বরণ করু,ন। আপনার ছেলে-মেয়ে,দের জ,ন্য ভাল দু‘আ করার অ,ভ্যাস তৈ,রি করুন, এমনকি যখন আপনি অনেক রেগে যান ত,খনও তার জ,ন্য দু‘আ করু,ন। ‘মায়ের দু‘আ আমাকে কাবা শরী,ফের ইমাম বানিয়েছে রা,সূলুল্লাহ সাল্লা,ল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেন, ‘তিনটি দু‘আ আল্লা,হ কখনও প্রত্যা,খ্যান করেন না, ছেলেমে,য়েদের জ,ন্য তার পিতা,মাতার দু‘আ, রোজাদারের দু‘আ এ,বং মুসাফিরের দু‘আ’। (বায়হাকী, তিরমিযী, হাদীস,টি স,হীহ সূ,ত্রে ব,র্ণিত)