Saturday , May 15 2021

এক’মাত্র মহান আল্লাহই আমাদের ক’রোনা থেকে রক্ষা করতে পারেন: মিশা সওদাগর

মহান আল্লাহ রাব্বুল আলামীনের কা’ছে নিজের একান্ত জানিয়ে অ’ভিনেতা মিশা সওদাগর জা’নিয়েছেন, মহান আল্লাহ তাআলাই আ’মাদের রক্ষা করতে পারেন।তিনিই আ’মাদের করোনা ভাইরাস থেকে মুক্তি দিতে পারেন।

প্রথম রোজা রা’খার মধুর স্মৃতি সম্পর্কে বলতে গিয়ে মিশা ব’লেন স্পষ্ট কিছু মনে নেই। স’ম্ভবত তখন ক্লাশ ফোরে পড়ি। বয়স কত হবে, আনু’মানিক ১১ কি ১২। বাড়িতে সবাই রোজা রা’খতো। আমার বড় ভাই বোনেরাও। সন্ধ্যায় দেখ’তাম সবার কত গুরুত্ব।

থালার পর থালা খাবার সা’জিয়ে দেয়া হতো সবাইকে।আর আমি রোজা রা’খতাম না বলে আমার দিকে কেউ মনযোগ দিতো না। গণ’মাধ্যমের সঙ্গে আলাপকালে অ’ভি’নেতা মিশা সওদাগর এসব কথা বলেন।সবার দৃষ্টি আকর্ষণের জন্য, বেশি করে সুস্বাদু খা’বারের জন্য রোখা রাখার চেষ্টা করতাম। ম’জার দিন ছিলো।

নিজের প্রথম ইফতার বা সেহরির স্মৃতি রো’মন্থন করতে গিয়ে মিশা বলেন প্রথম ইফতার বা সেহরি মনে নেই। ছো’টবেলাটা অনেক স্মৃতির। তখন রোজাগুলো আসতো অ’নেক আনন্দ নিয়ে।

সব স্মৃতিই মজার ও স্পেশাল। আমি পুরান ঢাকার ছেলে। চকবাজার থেকে ই’ফতার আসতো রকমারি।সে’হরির খানাদান আনা হতো। সেসব খাবার অমৃত মনে করে খে’তাম। সারাদিন রোজা রেখে অপেক্ষা করতাম কখন ই’ফতারের স’ময় হবে।