Friday , April 16 2021

মে’য়েরা কেনো বি’বাহিত ছে’লেদের প্রতি আ’কৃষ্ট হয়

প্রত্যেকটি মানুষেরই পছন্দ ভিন্ন রকম হয়। কেমন জীবনস’’’ঙ্গী হিসাবে ও প্রত্যেকে পছন্দটা অন্য রকম হয়। আর যদি মেয়েদের পছন্দের কথা বলা হয় তাহলে অনেকেই আছে যারা তাদের পছন্দের কথা ঠিক করে বলতে পারবেন না।স্কুল হোক বা কলেজ কম বেশি সকলেই প্রেমে পড়ি।

কেউ ক্লাসমেটের সাথে আবার কেউ চিনে আরে সাথে আবার কেউ ম্যাডাম বা স্যার দের প্রতি আকর্ষিত হয়। কেউ চাই টল ডার্ক হ্যান্ডসাম আবার কেউ চায় বু’’দ্ধিমান।কিন্তু মেয়েরা যখন একটু ম্যাচিওর হয় তখন থেকেই তাদের মধ্যে বিবা’হিত পুরু’ষের প্রতি আক’র্ষণ বেশি দেখা যায়।

আ’সলে কারণটা কি একজন মেয়ে আবার অবিবা’হিত পুরু’ষ চেনার জন্য পুরু’ষদের প্রতি আকর্ষিত হওয়ার কারন টা কি? এক সমীক্ষায় জা’না গেছে অবিবা’হিত না’রীদের কাছে পাই তো পুরু’ষের আকৃ’ষ্টতা বেশি। আসুন জে’নে নেই কিছু কারণ১) স’ম্প্রতি একটি গবে’ষণায় দেখা গেছে যে একজন মেয়ের কাছে একজন অবিবা’হিত পুরু’ষের থেকে বিবা’হিত পুরু’ষের দিকে আক’র্ষণ টা বেশি হয়।

কারণ একজন পুরু’ষ যখন প্রে’মিকা বা স্ত্রী থাকে তখন সেই পুরু’ষ নিশ্চয়ই দয়ালু ও ম্যাচিউর’ড হয়। যাদের চোখ ব’ন্ধ করে বিশ্বা’স করা যায়। শুধু মানুষ নয় মাছ পাখিরাও নাকি এইট একই প’’দ্ধতিতে একে অ’পরের প্রতি আকৃ’ষ্ট হয় এমনটাই দা’বি মনোবিদ দের।