Friday , April 16 2021

মহান’বীকে নি’য়ে ফেসবু’কে কটূ’ক্তি করায় চু’য়েট শি’ক্ষার্থী গ্রে’ফতার

ফেসবুকে মহানবী হজরত মুহাম্ম’দ (সা.)-কে উদ্দেশ করে নোং’রা, বিদ্বে’ষপূর্ণ ও অশা’লীন মন্ত’ব্যের অ’ভিযোগে সৌরভ চৌধুরী (২৪) নামে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) এক শিক্ষার্থীকে গ্রে’ফতার করেছে পুলিশ।

রোববার (২১ মার্চ) ভোর ৪টার দিকে মহানগরীর উত্তর নালাপাড়া এলাকায় অ’ভিযান চা’লিয়ে তাকে গ্রে’ফতার করা হয়। চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান-রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীমের নেতৃত্বে অ’ভিযানে অংশ নেয় রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল হারুন ও সেকেন্ড অফিসার অজয় দেব।

সার্কেল এসপি মো. আনোয়ার হোসেন শামীম জানান, রোববার রাত সাড়ে ৩টায় ২০/৩০ জন পুলিশ সদস্য উত্তর নালাপাড়ার ১৩৫ নম্বর বাসাটি (হাজী ইয়াকুব মঞ্জিল) ঘিরে ফে’লে। পরে ভবনের সাত তলায় অ’ভিযান চা’লিয়ে ব্যবহৃত স্মার্টফোনসহ সৌরভকে গ্রে’ফতার করা হয়।গ্রে’ফতার সৌরভ চৌধুরীর বি’রুদ্ধে পুলিশ বা’দী হয়ে রাউজান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা দা’য়ের করেছে।

জানা যায়, গত ১৯ মার্চ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হজরত মুহম্ম’দ (সা.)-কে নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন চুয়েটের পুরকৌশল বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী সৌরভ চৌধুরী। তার এমন পোস্ট নিয়ে ক্ষো’ভ প্রকাশ করেন চুয়েটের অন্যান্য শিক্ষার্থীরা। চুয়েট ‘আড্ডাবাজ’ নামে একটি গ্রুপ থেকে তার কটূক্তি সম্বলিত স্ক্রিনশট ভাইরাল হলে সাধারণ শিক্ষার্থীরা তার ব’হিষ্কার ও তার বি’রুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার দাবি জানান।

এ প্রসঙ্গে চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান- রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম বলেন, ফেসবুকে ধর্মীয় উসকানিমূলক ও রাষ্ট্রবি’রোধী মন্তব্য করায় গত রাতে আ’সামি সৌরভ চৌধুরীর বি’রুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা করা হয়। এই প্রেক্ষিতে চট্টগ্রাম নগরের নালাপাড়া এলাকা থেকে আমরা তাকে গ্রে’ফতার করি। সুত্রঃ জাগো নিউজ