Friday , April 16 2021

সন্তানকে কোলে নিয়ে ডিউটিতে নারী ট্রাফিক পুলিশ, ভিডিও

সন্তানকে কোলে নিয়ে ব্যস্ত সড়কে ডিউটি করছেন এক নারী ট্রাফিক পুলিশ সদস্য। এমন একটি ভিডিও ইন্টারনেট দুনিয়ায় ভাইরাল হয়েছে। ভিডিওতে দেখা ওই নারীর নাম প্রিয়াঙ্কা।

তিনি চন্ডিগর সেক্টরের ১৫/২০ সড়কে দায়িত্ব পালন করছেন। স্থানীয় কোনো এক বাসিন্দা ভিডিওটি করেছেন। এরপর ইন্টারনেট তা ছেড়ে দিলে ভাইরাল হয়।

আন্তর্জাতিক নারী দিবসের একদিন আগে রোববার এই ভিডিওটি ছড়িয়ে পড়লে নেটিজেনদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা যায়। অনেকেই এই বিষয়টি নিয়ে নারী ট্রাফিক পুলিশ কন্সটেবলের প্রসংশা করেছেন। তারা পরামর্শও দিয়েছেন শিশুটিকে যেন বাড়িতে রেখে আসা হয়।

প্রিয়াঙ্কার উদ্ধৃতি দিয়ে ভারতীয় সংবাদ মাধ্যমে বলা হয়েছে, তার পাঁচ মাসের সন্তান রয়েছে। সে কাজ থেকে বিরতি নেননি। গত ৩ মার্চ মাতৃত্বকালীন ছুটি শেষ করে ডিউটি শুরু করেছেন তিনি।

প্রিয়াঙ্কা জানিয়েছেন, সময়ের আগেই সন্তান জন্ম নিয়েছে। তাকে বাড়িতে দেখাশোনার মতো কেউ নেই। স্বামী এবং শ্বশুরবাড়ি মহেন্দ্রগড়ে। চারদিন আগেই ডিউটিতে যোগ দিয়েছি। বাড়ির কাছে ডিউটি দেয়ার জন্য অনুরোধ করেছি।

কাজ যেমন আমার কাছে প্রথম ঠিক তেমনি সন্তানও প্রথম। এর একটাও উপেক্ষা করার মতো নয়। এ জন্য সন্তানকে কোলে নিয়ে ট্রাফিক লাইনে গিয়েছিলাম। এ বিষয়ে ট্রাফিকের উচ্চ কর্মকর্তা মণীশ চৌধুরী জানিয়েছেন, এ ঘটনা মেনে নেয়া যায় না।

তার কাজের চাপ কমানোর কথা বলেছি আমি। এছাড়াও জানা গেছে, প্রিয়াঙ্কার স্থানে আগে থেকেই একজন পুরুষ কনস্টেবল ছিলেন। তাকে বাড়ি যাওয়ার জন্য বলা হলে পরবর্তীতে প্রিয়াঙ্কার ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।