Wednesday , June 29 2022

যতদিন প্রয়োজন সুনামগঞ্জে সেনাবাহিনী ততদিন থাকবে: সেনাপ্রধান

সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেছেন, বন্যার কারনে গ্রীষ্মকালিন যে প্রশিক্ষন ছিল তা আমি সিলেটসহ অন্যান্য বন্যা কবলিত এলাকায় যারা কাজ করছে তাদের জন্য বাদ দিয়ে দিয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণ ও উন্নয়নের সার্থে সেনাবাহিনী কাজ করবে। যতদিন প্রয়োজন হবে সুনামগঞ্জে সেনাবাহিনী ততদিন থাকবে। বৃহস্পতিবার জেলার বিভিন্ন উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

সেনাপ্রধান বলেন, ত্রান বিতরণ যত দুর্গম পথ হউক সেনাবাহিনী সেখানেই দ্রুত ত্রান পৌঁছে দিবে। মেডিকেল টিম কাজ করছে। বাংলাদেশ সেনাবাহিনী বন্যা কবলিত এলাকায় ত্রান বিতরণ ও উদ্ধার তৎপরতা চালিয়ে যাচ্ছে। আর যতদিন সুনামগঞ্জে বানবাসী অসহায় মানুষের প্রয়োজন থাকবে ততদিন সেনাবাহিনী সুনামগঞ্জ থাকবে।

জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ আর বলেন, পূর্নভাষনের বিষয়ে ব্যাপক ভাবে আলোচিত হয়েছে সরকার এই বিষয় টি সবোচ্ছ গুরুত্ব দিয়ে কাজ করবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিক নির্দেশনা দিয়েছেন। বন্যার পরবর্তী যে সমস্যা হবে তা নিয়ে কাজ করা হবে। প্রয়োজনে আমাদের মেডিকেল টিম আরও আসবে জনস্বার্থে কাজ করবে অসহায় মানুষের জন।

এসময় সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন সহ সেনাবাহিনী সংশ্লিষ্ট কর্মকর্তাগন উপস্থিত ছিলেন।