Friday , May 27 2022

বাবার স্বপ্ন পূরণে ৪০ লাখ টাকায় মসজিদ নির্মাণ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার কয়ড়া দড়িপাড়া গ্রামে ৪০ লাখ টাকা ব্যয়ে বায়তুল “হারুন” জামে মসজিদ নির্মাণ করা হয়েছে। এ মসজিদ নির্মাণ করে ওই গ্রামের মৃ’ত হারুন অর রশিদের ছেলে হাজী আব্দুল বারী সরকার (৭২) স্ব^প্ন পূরণ করেছেন।

তার ছেলে হাজী আজমীর হোসেন সাংবাদিকদের বলেন, উক্ত গ্রামের রাস্তার পাশে সাড়ে ১৩ শতাংশ জমির উপর এ মসজিদ নির্মাণ করে টাইলস ও কার্পেট ব্যবস্থা করা হয়েছে। বাবার স্বপ্ন ছিলো সুন্দর একটি মসজিদ করা।

এ স্বপ্ন বাস্তবায়নে তার জমি বিক্রি করে ইতিমধ্যে মসজিদের ৭৫ ভাগ নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। অবশিষ্ট কাজ দ্রুত শেষ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপও নেয়া হয়েছে। শুক্রবার জুমা’আ নামাজের মধ্যে দিয়ে মুসুল্লিদের সাথে নিয়ে আমার বাবা এ মসজিদ উদ্বোধন করেছেন। এ মসজিদের পাশে একটি মাদ্রাসাও স্থাপনের ইচ্ছা রয়েছে।

স্থানীয় মুসুল্লিরা জানান, নিজ অর্থায়নের ৪০ লাখ টাকা ব্যয়ে সুন্দর ডিজাইনে এ মসজিদ নির্মাণ করা হয়েছে। এ নির্মিত মসজিদে শুধু কয়ড়া গ্রামের মানুষ নয় পথচারীরাও নামাজ আদায় করতে পারবেন।

এছাড়া এ মসজিদে প্রায় ২ শতাধিক মুসল্লি নামাজ আদায় করতে পারবেন। এ মসজিদ নির্মাণ করে দেয়ায় গ্রামবাসী এখন আনন্দিত এবং ওই পরিবারের জন্য অফুরন্ত দোয়া থাকবে এলাকাবাসীর।