Sunday , February 28 2021

আইপিএলকে টেক্কা দিতে নতুন টি-২০ টুর্নামেন্ট আয়োজন করছে আরব আমিরাত

এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর মতোই টি-টোয়েন্টি ফরম্যাটের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে আসছে সংযুক্ত আরব আমিরাত। দুবাই স্পোর্টস সিটিতে এই টুর্নামেন্টটি এ বছরের শেষের দিকে আয়োজন করতে বদ্ধ পরিকর এমিরেটস ক্রিকেট বোর্ড (ইসিবি)। যেখানে বিশ্বের নামি-দামী ক্রিকেটারদের খেলতে দেখা যাবে।

সংযুক্ত আরব আমিরাতে এই টি-২০ টুর্নামেন্টটির মাধ্যমে ক্রিকেট আরো জনপ্রিয়তা পাবে বলে মনে করেন ইসিবির সদস্য ও বোর্ডটির প্রধান নির্বাচক ডাঃ তায়েব কামালি। এই টুর্নামেন্টের মাধ্যমে আরব আমিরাতের অনেক ক্রিকেটার জাতীয় পর্যায়ে খেলার জন্য উঠে আসবে বলেও বিশ্বাস তাঁর।

‌এ প্রসঙ্গে তিনি বলে, ‘আমরা আমাদের নিজস্ব টি-টোয়েন্টি লিগ চালু করায় আনন্দিত, আমরা বিশ্বাস করি যে সংযুক্ত আরব আমিরাতে ক্রিকেটের খেলা ও জনপ্রিয়তা বৃদ্ধি পাবে। আমরা আরও কল্পনা করছি যে সংযুক্ত আরব আমিরাত-ভিত্তিক খেলোয়াড়রা আন্তর্জাতিক পর্যায়ে নিজের অবস্থান অব্যাহত রাখার পাশাপাশি এই জাতীয় সুযোগের মাধ্যমে উন্নতি করতে থাকবে।’

এদিকে করোনা ভাইরাসের কারণে গত বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর অনুষ্ঠিত হয় সংযুক্ত আরব আমিরাতে। এই আসরটি থেকেই অনুপ্রাণিত হয়ে তাঁরা নিজেই এবার একটি ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করার পরিকল্পনা নিয়েছে। তবে টুর্নামেন্টটির নাম এখনো চূড়ান্ত করেনি তাঁরা।