Friday , April 16 2021

প্রধানমন্ত্রীর জন্য দৃষ্টিনন্দন চেয়ার তৈরি করে পুরস্কার পেলেন কাঠমিস্ত্রি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিতে দৃষ্টিনন্দন কাঠের চেয়ার তৈরি করেছেন জামালপুরের এক দরিদ্র কাঠমিস্ত্রি। অভাব অনটনের সংসারে ৫ বছর টাকা জমিয়ে নিজ হাতে বানান চেয়ারটি। রাজসিক কাঠের চেয়ারটি বানিয়েছেন জামালপুরের মেলান্দহ উপজেলার আদিপৈত গ্রামের কাঠমিস্ত্রি মমিনুল ইসলাম।

তার তৈরিকৃত চেয়ার দেখে খুশি হয়ে নগদ ৬০ হাজার টাকা উপহার হিসেবে দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি। মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে মির্জা আজমের পক্ষে মমিনুলের হাতে উপহার তুলে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রকৌশলী মো. কামরুজ্জামান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ ও সাধারণ সম্পাদক মো. জিন্নাহ।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী জিন্নাহ বলেন, তার তৈরি চেয়ারটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছানোর জন্য মির্জা আজমকে বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। যাতে সে নিজ হাতে চেয়ারটি দিতে পারে।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জিন্নাহ বলেন, আমি মমিনুলের বাড়িতে গিয়ে চেয়ারটি দেখেছি। সে একজন গরীব মানুষ। অতি কষ্টে নিজ উপার্জিত অর্থ থেকে সে চেয়ারটি তৈরি করেছে। তার চেয়ার প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পৌঁছানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উপহারের টাকা পেয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন কাঠমিস্ত্রি মো. মমিনুল ইসলাম। তিনি বলেন, আমার অনেক দিনের স্বপ্ন যে আমি প্রধানমন্ত্রীকে আমার তৈরি করা চেয়ারটি নিজ হাতে দেব এবং আমি ও আমার ছেলের ইচ্ছা প্রধানমন্ত্রীর সঙ্গে একটি ছবি তোলার।পারিবারিক সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি গভীর ও নিঃস্বার্থ ভালোবাসা থেকেই তিনি এই চেয়ার তৈরিতে উদ্বুদ্ধ হয়েছেন।