Friday , April 16 2021

চার বাহিনীর সদস্যদের টিকা নেওয়ার নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

পুলিশ-বিজিবি-আনসার ও কোস্ট গার্ডের সব সদস্যকে করোনাভাইরাসের টিকা (ভ্যাকসিন) নেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গত সোমবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে ফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই নির্দেশনা দেন।

প্রধানমন্ত্রী এই চার বাহিনীতে কর্মরতদের সঙ্গে তাঁদের পরিবারের সদস্যদেরও টিকা দেওয়ার জন্য ব্যবস্থা নিতে বলেছেন। এ ব্যাপারে আজ বুধবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে চার বাহিনীর প্রধানদের আনুষ্ঠানিক নির্দেশনা দেওয়া হবে। গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের একাধিক সূত্র কালের কণ্ঠকে এই তথ্য জানিয়েছে।

সূত্র জানিয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনার টিকা সম্পর্কে বলেছেন, হাতে ৩০ লাখ ডোজ ভ্যাকসিন রয়েছে। পুলিশ, বিজিবি, আনসার ও কোস্ট গার্ডের সদস্যরা জীবন বাজি রেখে মানুষের জন্য কাজ করছেন। তাঁদের সুরক্ষার বিষয়টি অত্যন্ত গুরুত্ব দিয়ে বিবেচনা করতে হবে। তাই প্রতিটি সদস্য যাতে টিকা নেন, সে ব্যবস্থা করতে হবে। একই সঙ্গে টিকা দিতে হবে পরিবারের সদস্যদেরও। তাহলে তারাও সুরক্ষা পাবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের সূত্রটি জানায়, নির্দেশ পাওয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বিষয়টি নিয়ে তাঁর মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করেছেন। সিদ্ধান্ত হয়েছে, প্রধানমন্ত্রীর এই নির্দেশ অফিশিয়াল অর্ডার হিসেবে সংশ্লিষ্ট চার বাহিনীর প্রধানদের কাছে পাঠানো হবে।