Friday , April 16 2021

মি’লনের পর যা করলে পু’নরায় মি’লন করার শ’ক্তি ফি’রে পাবেন

স’হবাসের পরে দু’জনেরই উচিত কমপক্ষে এক পোয়া গরম দু’ধ, একরতি কেশন ও দুই তোলা মিশ্রি সংযোগে সেবন করা। স’হবাসে কিছু শ’ক্তির হ্রাস হ’তে পারে। এতে করে কিঞ্চিৎ পূরণ হয়।

অন্যথায় স’হবাস করা উচিত নহে। এই কারণেই মনীষীরা মাসানে- একবার রতিক্রিয়া ব্যব’স্থা করে দেন। যাতে উপরোক্ত সামগ্রীর যোগাড় ক’রতে গরীব বা মধ্যবিত্ত শ্রেণীর লোকের পক্ষেও ক’ষ্টকর না হয়।

পুষ্টিকর খাদ্য না খেলে পুরু’ষ অচিরেই শ’ক্তিহীন হ’য়ে পড়ে ও তার ক’র্মশ’ক্তি লোপ পায়।অত্যধিক মৈথুনের জন্য হজ’মশ’ক্তি লোপ পায়। ফলে অম্ল, অজীর্ণ প্রভৃতি নানা প্রকার রো’গ দেখা দেয়।

স’হবাসের পরে দু’জনেরই উচিত কমপক্ষে এক পোয়া গরম দু’ধ, একরতি কেশন ও দুই তোলা মিশ্রি সংযোগে সেবন করা। স’হবাসে কিছু শ’ক্তির হ্রাস হ’তে পারে। এতে করে কিঞ্চিৎ পূরণ হয়। অন্যথায় স’হবাস করা উচিত নহে। এই কারণেই মনীষীরা মাসানে- একবার রতিক্রিয়া ব্যব’স্থা করে দেন। যাতে উপরোক্ত সামগ্রীর যোগাড় ক’রতে গরীব বা মধ্যবিত্ত শ্রেণীর লোকের পক্ষেও ক’ষ্টকর না হয়। পুষ্টিকর খাদ্য না খেলে পুরু’ষ অচিরেই শ’ক্তিহীন হ’য়ে পড়ে ও তার ক’র্মশ’ক্তি লোপ পায়।অত্যধিক মৈথুনের জন্য হজ’মশ’ক্তি লোপ পায়। ফলে অম্ল, অজীর্ণ প্রভৃতি নানা প্রকার রো’গ দেখা দেয়।অন্যথায় স’হবাস করা উচিত নহে। এই কারণেই মনীষীরা মাসানে- একবার রতিক্রিয়া ব্যব’স্থা করে দেন। যাতে উপরোক্ত সামগ্রীর যোগাড় ক’রতে গরীব বা মধ্যবিত্ত শ্রেণীর লোকের পক্ষেও ক’ষ্টকর না হয়।