Friday , April 16 2021

বি,য়ের রা,তে জে প্র,স্তুতি নে,য় মে,য়েরা ।

ফুলশ’য্যার এই বি,শেষ রাত,টির জন্য প্রতি,টি নারী,রই উ,চিত কি,ছু প্রস্তু,তি নে,য়া আ,গে থে,কেই। জে,নে নিন ফুলশ’য্যার আ,গে প্রতি,টি না,রীরই যে প্র,স্তুতি গু,লো নে,য়া উ,চিত সেই সম্প,র্কে। মা’নসিক প্র,স্তুতিঃ ফুল শ,য্যার আগে প্রতি,টি নারী,রই প্র,য়োজন মান,সিক প্রস্তু,তির। এমনি,তেই বি,য়ের এক,টা ব,ড় ধ,কল প্র,তিটি না,রীর মন,কে দূ’র্বল করে দেয়।প্রিয়জন,দেরকে ছে,ড়ে আ,সার বেদ,না ভো,লার আ,গেই নতু,ন জী,বনে পা দি,তে হয়।

তা,ই সব মি,লিয়ে মন খা’রাপ থা,কে অধি,কাংশ নারী,র। তা,ই ফুল শয্যা,র আ,গে প্র,য়োজন মা,নসিক প্রস্তু,তির।প্রতি,টি না,রীর জী,বনেই বি,য়ে এ,কটি বি,শেষ দিন। কি,শোরী বয়স থেকেই বৌ সাজার অপেক্ষা ক’রতে ক’রতে শেষ পর্যন্ত যখন কা’ঙ্ক্ষিত দিনটি চলে আসে তখন ঘাব,ড়ে যান অধি,কাংশ না,রীই। কীভা,বে সাম,লে নি,বেন ন,তুন জীব,নের সব মূ,হূর্ত এটা নি,য়ে দু’শ্চিন্তায় বি’ষাদগ্র’স্থ হয়ে যান না,রীরা। বি,শেষ ক,রে ফুল শ’য্যার রাত,টা নি,য়ে ম,নে জ,মে থা,কে না,নান আ’ত’ঙ্ক ও কৌ’তুহল।

নি,জেকে বো,ঝান যে এটা,ই জী,বনের বাস্ত,বতা। আপ,নার স্বা,মীই আপ,নার সবচা,ইতে কা,ছের মা,নুষ বিয়ে,র প,রে। তা,ই তা,কে সহ,জ ভা,বে গ্রহ,ণ ক,রার জ,ন্য মন,কে প্র,স্তুত ক,রুন।ওয়া,ক্সিংঃ বি,য়ের আ,গে প্র,তিটি নারী,রই উ,চিত ওয়া’ক্সিং ক,রে নে,য়া। বি,য়ের সম,য়ে শরী,রের অবা’ঞ্ছিত লো,ম অত্যন্ত দৃ’ষ্টি’কটু দেখায়। তাই বিয়ের দুই তিনি দিন আগে ও’য়া’ক্সিং করি,য়ে নেয়া ভা,লো।তবে বে,শি আ,গে ক,রা উ,চিত নয়। ভা,লো কো,নো পার্লা,রে অথ,বা ঘ,রেই ক,রে নি,তে পার,বেন ওয়া’ক্সিং।

স্পা ও বডি ম্যাসে,জঃ শু,ধু কি শ’রীর,কে লো,ম মু,ক্ত কর,লেই হ,বে? ত্ব,কের উজ্জ্ব,লতাও বৃ,দ্ধি ক,রা চা,ই বি,য়ের আ,গে। তাই ত্ব,কের উজ্জ্ব,লতা বৃ,দ্ধি করা,র জ,ন্য এ,বং ত্বক,কে আ,রো কোম,ল ক,রে তোলা,র জ,ন্য স্পা করি,য়ে নি,তে পা,রেন। আপ,নার ত্ব,কের সা,থে মানা,নসই কো,নো স্পা ক,রিয়ে নি,তে আ,পনাকে যে,তে হ,বে ভা,লো কো,নো পার্লা,রে।সে,ই স,ঙ্গে শ’রীর,টাকে ঝর,ঝরে করে তুল,লে ব,ডি ম্যাসা,জও ক,রিয়ে নি,তে পারে,ন। পরিচ্ছ,ন্নতাঃ ফু,ল শয্যা,র রা,তে পরি,চ্ছন্ন থা,কাটা অত্য,ন্ত জরু,রী।

আ,র তাই অব,শ্যই এস,ময়ে নিজে,কে পরি,চ্ছন্ন রাখু,ন। প্রয়ো,জনে বি,য়ের মেক,আপ তু,লে ফে,লার প,রে নিজে,কে ঝর,ঝরে করে তুল,তে হাল,কা গর,ম পা,নি দি,য়ে গো,সল ক,রে ফে,লুন। সুগ,ন্ধিঃ সু,গন্ধ সব,সময়েই আক,র্ষণ বাড়ি,য়ে তো,লে।আ,র তাই ফু,ল শয্যা,র রা,তে ব্যব,হার করু,ন মি,ষ্টি কো,নো সুগ,ন্ধি। এতে আপ,নার স,ঙ্গী মু,গ্ধ হবেন এ,বং আপ,নার প্র,তি তা,র আক,র্ষণ ও ভা,লোবাসা বৃ,দ্ধি পা,বে।

জ’ন্ম নিয়ন্ত্র’ণ ব্য,বস্থাঃ ফু,ল শয্যা,র রা,তে সব,চাইতে জ,রুরী বিষ,য়টি হ,লো জ’ন্ম নিয়ন্ত্র,ণ ব্য,বস্থা গ্র,হণ ক,রা। আমা,দের সমা,জে অধি,কাংশ না,রীই বি,য়ের সম,য় কু,মা’রী থাকেন।আ,র তাই আ,গেই থে,কেই প্রয়োজ,নীয় ব্য,বস্থা গ্র,হণ করা উ,চিত। বি,য়ের পরপ,রই সন্তা,ন গ্র,হণ কর,তে না চাই,লে জ’ন্ম নিয়ন্ত্র’ণ ব্যব,স্থা নিয়ে আ,গে থেকে,ই পরি,কল্পনা ক,রে রা,খা উ,চিত। এ,তে বি,য়ের পর কো,নো অনাকা’ঙ্খিত পরিস্থি,তির মুখোমু,খি হ,তে হ,বে না।

আ,রো জা,নুন গ,র্ব ক,রে বল,তে পা,রি আমি, তালাক,প্রাপ্ত: বাঁধ,ন নিজে,র ফেস,বুকে ব্য,ক্তিগত, সামা,জিক ও সাই,বার বু,লিং নি,য়ে স্ট্যা,টাস দিয়ে,ছেন।বাঁধ,ন লি’খেছেন, আ,মি স্বতঃ,স্ফূর্ত, স্বত,ন্ত্র এক,জন নারী, এক,জন সি,ঙ্গেল মাদার, এক,টা সুন্দ,রী কন্যা,র মা এ,বং ৩৬ ব,ছর বয়,সী এই আ,মি বাংলা,দেশের এক,জন দায়িত্ব,শীল নাগ,রিক। এ,বং হ্যাঁ! আ,মি গ,র্ব করে ব,লতে পারি, আ,মি মিডি,য়ার এ,বং তালা’কপ্রাপ্ত এক,জন মে,য়ে। আ,মা’র জী,বন এবং শরী’রেও ত্রু,টি রয়ে,ছে।আর্থিক, মান,সিক ও শা’রীরি’কভা,বে স্বা,মী ছা,ড়া

কী,ভাবে আ,মি আ,মা’র দিনগু,লো কাটা,চ্ছি তা আপ,নার উদ্বে,গের বি,ষয় নয়! এ,টি এ,কান্তই আ,মা’র জী,বন এ,বং আমা,র উ’দ্বেগ। আপনা,কে বি’র’ক্ত না ক,রে য,দি আ,মি নিজে,কে পরিচা,লনা কর,তে পা,রি তা,হলে আপ,নি আমা,র পেশা, আমা,র জীব,ন এ,বং আমা,র কাপ,ড়-চোপ,ড়ের বি’চার ক,রার চে,ষ্টা কর,বেন না।এম,নকি আমা,কে জিজ্ঞা,সা ক,রা বা আপ,নার অপ্রা,সঙ্গিক মতা,মত প্রকা,শের চে,ষ্টাও কর,বেন না

যা আ,মাকে বির’ক্ত ক,রা ছা,ড়া কিছু,ই ক,রবে না। সময় এ,বং মস্তি,ষ্ককে নি,জে’র জ,ন্য বিনি,য়োগ করুন, যা আপনা,কে আপ,নার দে,শের জ,ন্য আ,রও ভা,লো মানুষ, উন্ন,ত নাগ,রিক হতে সহা,য়তা ক,রবে।এ,কটি স,ময় ছি,ল যখন আ,মি এ সব সামা,জিক ও সাই,বার বুলিং,য়ের বিষ,য়ে খু,ব ভয় পেয়ে,ছিলাম। আ,মি এত,টাই অস’হনীয় আ’ঘাত পেয়েছি, যা কথায় ব্যা,খ্যা কর,তে পা,রব না।

যে কে,উ যখ,ন অস্বাভা,বিক মন্ত,ব্য ক,রেন প্র,তিনিয়ত তখ,ন সেই পরিস্থি,তি গ্র,হণ ক,রা এত,টাও সহ,জ নয়, আ,মা’র জ,ন্য সহ,জ ছিল না।সু,তরাং দ,য়া করে কা,রও পরি,স্থিতি না জে,নে তা,র স’ম্পর্কে কো,নো রা,য় দেবে,ন না। আপ,নি য,দি সহা,নুভূতি দে,খাতে না পারে,ন ত,বে দয়া ক,রে তা,দের ক্ষ’তি কর,বেন না।

আপ,নার ক’ঠোর শব্দ, ক’ঠোর ক্রি,য়া এমন,কি আপ,নার ক’ঠোর চেহা,রা থে,কে তা,দের বি,রতি দি,ন। আমা,কে কখনও বি’চার কর,তে আস,বেন না কার,ণ আপ,নি আ,মা’র জুতা,য় চলে,ননি।সর্ব,শেষ কি,ন্তু সর্ব,নিম্ন নয়, সামা,জিক এ,বং সাই,বার বু,লিং এ,কটি কৌ,তুক ন,য় অপ’রাধ। সুত,রাং সা,মাজিক ও সাই’বার বর্ব’রতা ব,ন্ধ ক,রুন এ,বং নি,জে’র সম্প,র্কে সত’র্ক থা,কুন।

ঘর ভা,ঙছে মাহি,য়া মা,হির ঘ,র ভা,ঙছে মাহি,য়া মা,হির- তার,কাদের প্রে’ম, বিয়ে, বি,চ্ছেদ নি,য়ে শো,বিজ অ,ঙ্গনে প্রা,য়ই গু’ঞ্জন র’টে থা,কে। কখ,নো সেই গু’ঞ্জন স,ত্যি হ,য়ে বেরি,য়ে আ,সে স,বার সামনে, আ,বার কখ,নো তা গু’ঞ্জন হিসে,বেই থে,কে যা,য়।মিডি,য়া পা,ড়ায় অনে,কদিন ধ’রে,ই শো,না যাচ্ছে, ভা,লো নেই চিত্রনা,য়িকা মা,হিয়া মা,হি। সং,সার জীব,নের ই,তি টানা,র পথে,ই হাঁট,ছেন অ’গ্নি’খ্যাত এই নায়ি,কা। বিষ,য়টি নি,শ্চিত করে,ছেন মা,হির একা,ধিক ঘ’নি’ষ্টসূত্র।জা,না গেছে, বেশ ক,য়েক মা,স ধ’রে স্বা,মী পারভে,জ মাহ,মুদ অ,পুর স,ঙ্গে তা,র বনি,বনা হ,চ্ছে না।