Thursday , August 5 2021

নুসরাতের সন্তানের নাম নিয়ে এবার নেটদুনিয়ায় ঝড়

বেশ কয়েক মাস ধরে জনপ্রিয় এক গর্ভনিরোধক ওষুধ সংস্থার হয়ে প্রচার করছেন টালিউডের অভিনেত্রী নুসরাত জাহান। সাংসদ-অভিনেত্রী অন্তঃসত্ত্বা হওয়ার পরেও এই বিজ্ঞাপন নিয়ে ততটা মাথা ঘামাননি নেটাগরিকরা। কিন্তু নিখিল জৈনের সমস্ত বক্তব্যের বিরোধিতা করে বিবৃতি জারি করার পর থেকে নুসরাতকে দল বেঁধে আক্রমণ করতে শুরু করেছেন নেটভুবনের বাসিন্দারা।

নিখিলের সঙ্গে তার সম্পর্ককে ‘সহবাস’ নাম দেওয়ার পর থেকেই ক্ষুব্ধ জনতা। এমনকি তারকারাও ট্রোল করতে ছাড়েননি তাকে। নুসরাত-নিখিলের ‘বিয়ে-সহবাস’ বিতর্ককে নিয়ে ঠাট্টা করেছেন অভিনেতা-সঞ্চালক মীর আফসার আলিও।

এমনই সময়ে শনিবার সেই বিজ্ঞাপনের একটি ছবি পোস্ট করেছেন নুসরাত। যেখানে দেখা যাচ্ছে, তিনি একটি গর্ভনিরোধক ওষুধের প্রচার করছেন। বিজ্ঞাপনের ট্যাগলাইন, তোমার লড়াই আমাদের শক্তি। সমাজে নারীদের লড়াইয়ের একাধিক গল্প তুলে ধরে এই সংস্থা। কিন্তু নুসরতকে সেই বিজ্ঞাপনের প্রচারে দেখে মেনে নিতে পারলেন না নেটাগরিকরা। কুৎসিত ভাষায় আক্রমণ শুরু হল সেই পোস্টের তলায়।

কারো হুমকি, এমন মেয়েদের দেশ থেকে বার করে দেওয়া উচিত। নিছক সন্দেহের বশে কেউ আবার ধরেই নিয়েছেন, অভিনেতা যশ দাশগুপ্তের সন্তানই ধারণ করছেন নুসরাত। আক্রমণ ও ঠাট্টার ছলে অনাগত সন্তানের নামকরণও হয়ে গেল সেখানে।

তৃণমূল সাংসদ নুসরাত এবং বিজেপি সদস্য যশের সন্তানের নাম দেয়া হল ‘বিজেমূল’। কেউ কেউ গর্ভনিরোধক ওষুধের প্রসঙ্গ টেনে বললেন, আপনি এটা ব্যবহার করলে, আজ এই দিন আসত না। অনেকে আবার পিতৃপরিচয় জানার জন্য প্রশ্নের পর প্রশ্ন ছুড়েছেন অভিনেত্রীর দিকে।